১৭ মার্চ (রবিবার) মেঘনা পাড়ের বাতিঘর বলে খ্যাত চাঁদপুর সরকারি কলেজে যথাযোগ্য মর্যাদায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়। ‘বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে, আনব হাসি সবার ঘরে’ এই প্রতিপাদ্য নিয়ে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে তাৎপর্যপূর্ণ দিবসটির কর্মসূচির শুভ সূচনা হয়। চাঁদপুর জেলা প্রশাসনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকাল সাড়ে নয়টায় কলেজ ক্যাম্পাসে বঙ্গবন্ধুর স্মারক-স্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর শেখ মোঃ খলিলুর রহমানসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকবৃন্দ।।
এর আগে সকাল নয়টায় চাঁদপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ও সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি মহোদয়ের কলেজ ক্যাম্পাসে বঙ্গবন্ধুর স্মারক-স্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। পরবর্তীতে সকাল ০৯:৩০টায় সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি ‘ভাষাবীর এম এ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্ট’-এর পক্ষ থেকে চাঁদপুর সরকারি কলেজকে উপহার দেওয়া বাসটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সম্পূর্ণ ক্যাম্পাসকে বর্ণিল সাজে সজ্জিত করা হয়। বাদ জোহর কলেজ কেন্দ্রীয় মসজিদ এবং হোস্টেল মসজিদে মিলাদ ও বিশেষ মোনাজাতের মাধ্যমে সমাপ্তি ঘটে তাৎপর্যপূর্ণ দিবসটির।

মোঃ সাইদুজ্জামান
ভারপ্রাপ্ত শিক্ষক (মিডিয়া সেন্টার)
ও সহযোগী অধ্যাপক, বাংলা
চাঁদপুর সরকারি কলেজ, চাঁদপুর।